আজকের তারিখ- Fri-26-04-2024
 **   যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের আহ্বান প্রধানমন্ত্রীর **   ‘মানবাধিকার নিয়ে বাংলাদেশের অর্জন স্বীকার করেনি যুক্তরাষ্ট্র’ **   চিলমারীতে দুর্যোগ ঝুঁকি হ্রাস পরিকল্পনা প্রনয়ণ এবং বাস্তবায়ন বিষয়ক সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে কর্মশালা অনুষ্ঠিত **   চিলমারীতে ট্রাক্টর উল্টে চালকের মৃত্যু **   থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী **   ২০২৫ সালে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার **   শিক্ষা প্রতিষ্ঠান আর বন্ধ নয়, অনলাইনে ক্লাস চালুর দাবি **   এফডিসিতে সাংবাদিকের ওপর অতর্কিত হামলা **   একটি দেশ ও জাতির উন্নয়নে বিজ্ঞান চর্চা ও গবেষনা **   প্রথম ধাপে উপজেলায় ভোট ছাড়াই ২৬ প্রার্থী নির্বাচিত

নাগেশ্বরীতে মামলা দিয়ে বাড়িঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের নাগেশ্বরীতে মামলা দিয়ে রাতের আধাঁরে বাড়িঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে আব্দুল্লাহ আল মামুন ও তার সহযোগিদের বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী মিজানুর রহমান নাগেশ্বরী থানায় একটি অভিযোগ করেছেন।
সরেজমিনে ও অভিযোগ সূত্রে জানা গেছে, কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার সন্তোষপুর ইউনিয়নের কুটি নাওডাঙ্গা (সোনাতুলির পাড়) গ্রামের মৃত মহির উদ্দিনের ছেলে মৃত সমতুল্ল্যাহ মুন্সী ১৩৪৬বঙ্গাব্দ ইষ্টেট চৌধুরী শ্রীযুক্ত ঈশানচন্দ্র লাহিড়ী জমিদার কর্তৃক কুটি নাওডাঙ্গা মৌজার ৩২নং থেকে ৬৬খতিয়ানে ১৪একর ১৭শতক জমি চেকমূলে প্রাপ্ত হন এবং সে জমি সমতুল্ল্যাহর ওয়ারিশগন ভোগদখল করে আসছে। সমতুল্ল্যাহ মুন্সী চেকমূলে ১৩৪৬বঙ্গাব্দ থেকে ১৩৫৭বঙ্গাব্দ পর্যন্ত উক্ত জমির খাজনা দিয়ে আসছে। জমিজমার বিরোধে পার্শ্ববর্তী মৃত ফজর উল্লার ছেলে মৃত মাহাবুর রহমান উক্ত জমির লোভে অবৈধভাবে ১ একর ৬১ শতক জমির এসএ ও আরএস রেকর্ড তাদের নামে করে। সমতুল্ল্যাহ মুন্সীর ওয়ারিশগন বিষয়টি জানতে পেরে বিজ্ঞ-আদালতে রেকর্ড সংশোধনের মামলা করে। মামলা নং ৪১৮/২২। উক্ত জমিতে সমতুল্ল্যাহ মুন্সীর ওয়ারিশ মিজানুর রহমান গংরা আমন ধান চাষ করে এবং গত ৭ নভেম্বর ৬৪শতক জমির ধান কর্তন করে। আর এ সুযোগে মৃত মাহাবুর রহমানের পুত্র আব্দুল্লাহ আল মামুন তার শ্যালক সেনা সদস্য আতাউর রহমানের সহযোগিতায় গত ৯ নভেম্বর নাগেশ্বরী থানায় মিজানুর রহমান সহ ১৮জনের বিরুদ্ধে একটি মিথ্যা মামলা করে। অপরদিকে মিজানুর রহমান ও তার পরিবার মামলার ভয়ে বাড়িতে না থাকার সুযোগে ভূমিদস্যূ আব্দুল্লাহ আল মামুন ও তার সহযোগীরা ৯ নভেম্বর আনুমানিক রাত সাড়ে তিনটায় রাতের আঁধারে মিজানুরের বাড়িঘর ভাংচুর ও লুটপাট করে ২ভরি স্বর্ণ ও ৫০হাজার টাকা লুট করে বারান্দায় রাখা মোটরসাইকেল নিয়ে যাওয়ার সময় আশপাশের লোকজন বুঝতে পারলে তারা পালিয়ে যায়।
স্থানীয় মজিবর রহমান, মোকছেদুল হক, এমদাদুল হক, রফিকুল, বেগম বলেন, আমরা বিকট শব্দ শুনে এসে দেখতে পাই আব্দুল্লাহ আল মামুন ও রাকিবুল, রাসেল, কাদের, মোফাজ্জল, আবু সাঈদসহ কয়েকজন রাত সাড়ে তিনটার সময় মিজানুরের বাড়িঘর ভাংচুর করেছে।
ভুক্তভোগী মিজানুর রহমান জানান, বাড়িঘর ভাংচুর ও লুঠপাট করে ২ভরি স্বর্ণ ও ৫০হাজার টাকা লুঠ করে নিয়ে যায়। আমি তাৎতক্ষণিক ওসি তদন্তকে অবহিত করলে তারা রাত চারটার দিকে ঘটনাস্থলে গিয়ে সত্যতা পান। নাগেশ্বরী থানায় একটি অভিযোগ দায়ের করেছি। ন্যায় বিচার দাবি করছি।
নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জ নবিউল হাসান বলেন তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )