আজকের তারিখ- Fri-26-04-2024
 **   ঝংকার সিনেমা হলে যাচ্ছেন আদর ও পূজা **   চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি হবে: শেখ হাসিনা **   যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের আহ্বান প্রধানমন্ত্রীর **   ‘মানবাধিকার নিয়ে বাংলাদেশের অর্জন স্বীকার করেনি যুক্তরাষ্ট্র’ **   চিলমারীতে দুর্যোগ ঝুঁকি হ্রাস পরিকল্পনা প্রনয়ণ এবং বাস্তবায়ন বিষয়ক সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে কর্মশালা অনুষ্ঠিত **   চিলমারীতে ট্রাক্টর উল্টে চালকের মৃত্যু **   থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী **   ২০২৫ সালে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার **   শিক্ষা প্রতিষ্ঠান আর বন্ধ নয়, অনলাইনে ক্লাস চালুর দাবি **   এফডিসিতে সাংবাদিকের ওপর অতর্কিত হামলা

রৌমারী সীমান্তে গত ৬ দিনে ৩ গরু ব্যবসায়ীকে ধরে নিয়ে গেছে ভারতীয় বিএসএফ!

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারী সীমান্ত এলাকা থেকে ৬ দিনে ৩ গরু ব্যবসায়ীকে ধরে নিয়ে গেছে ভারতীয় বিএসএফ। গত ৫দিন পর ১৩ মার্চ (শুক্রবার) আবারোও ছাট কড়াই বাড়ি সীমান্ত থেকে ইসমাইল হোসেন কালু (৩২) নামের এক গরু ব্যবসায়ীকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।
সীমান্তের একাধিক সূত্রে জানা গেছে, সন্ধার দিকে বাংলাদেশি একদল গরু ব্যবসায়ী আন্তর্জাতিক মেইন পিলার নং ১০৫৪ এর কাছে ছাট করাইবাড়ি সীমান্ত দিয়ে কাটাতারের বেড়া পার হয়ে ভারত থেকে গরু আনতে যায়। এসময় ভারতের দ্বীপচর বিএসএফ ক্যাম্পের টহলরত সদস্য তাদেরকে ধাওয়া করে। একপর্যায় বিএসএফ সদস্যরা কাটাতারের বেড়া পার হয়ে নোম্যান্সলেন্ড থেকে কালু মিয়াকে ধরে টেনে হিচরে নিয়ে যায়। বিএসএফ সদস্যরা কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায় বলে জানা গেছে। ইসমাইল হোসেন কালুর বাড়ি উত্তর কাউনিয়ারচর গ্রামে। তার বাবার নাম বেলাল হোসেন।
অপরদিকে গত ৭ মার্চ শনিবার ছাট কড়াইবাড়ি সীমান্ত থেকে নয়ন মিয়া (২৫) নামের গরু ব্যবসায়ীকে ধরে নিয়ে যায় ভারতীয় বিএসএফ। সে আন্তর্জাতিক ১০৫৬ নং মেইন পিলার দিয়ে গরু পাচার করার সময় ভারতের দ্বীপচর ক্যাম্পের বিএসএফ তাকে ধরে নিয়ে যায়। সে ছাট কড়াই বাড়ি গ্রামের সোলায়মানের ছেলে।
৬ মার্চ শুক্রবার বেহুলার চর সীমান্ত থেকে আজাহার (৪২) নামের আরেক গরু ব্যবসায়ীকে ধরে নিয়ে যায় বিএসএফ। বেহুলারচর সীমান্তে ১০৫৬ মেইন পিলার দিয়ে গরু পাচার করার সময় ঝাউডাঙ্গা ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাকে ধরে নিয়ে যায়। সে বেহুলার চর গ্রামের নাডু শেখের ছেলে।
এ প্রসঙ্গে জামালপুর ৩৫ বিজিবি ব্যাটালিয়ন এর অধিনায়ক লে: কর্নেল এসএম আজাদ এ সকল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে সীমান্তে থাকা আমাদের টহলদল ওই সীমান্তে উপস্থিত হয়। তারা ভারতের দ্বীপচর বিএসএফ ক্যাম্পে যোগাযোগের চেষ্টা করছে।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )