আজকের তারিখ- Thu-25-04-2024

রৌমারীতে মহান মুক্তিযুদ্ধের আত্মদানকারী শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন

মাসুদ পারভেজ, রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: পালিত হলো ৪৯ তম মহান স্বাধীনতার দিবস। ১৯৭১ সালে এই দিনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লিখিত ঘোষণার মধ্য দিয়ে স্বাধীন- সার্বোভৌম রাষ্ট্র হিসেবে বাংলাদেশ যাত্রা শুরু করে। তারই ধারাবাহিকতায় কুড়িগ্রাম জেলার রৌমারীতে মুক্তিযুদ্ধের আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রাদ্ধা নিবেদন করেছেন উপজেলা পরিষদও উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, অফিসার ইনচার্জ-রৌমারী থানা, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ রৌমারী, বাংলাদেশ আওয়ামী লীগ রৌমারী, যুবলীগ, ছাত্রলীগ, কাস্টমস,এক্সাইজ ও ভ্যাট সার্কেলসহ আরোও অনেকেই।
এ সময় উপস্থিত ছিলেন, রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান, সহকারি পুলিশ সুপার (সার্কেল) মাহফুজার রহমান রৌমারী, অফিসার ইনর্চাজ আবু মোহাম্মদ দিলওয়ার হাসান ইনাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার (যুদ্দাহত) আলহাজ¦ আব্দুল কাদের, বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ মদু, বাংলাদেশ আওয়ামী লীগ রৌমারী উপজেলা শাখার সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু, যুগ্ম-সাধারণ সম্পাদক আওয়ামী লীগ মো: নজরুল ইসলাম, আওয়ামী যুবলীগ সভাপতি হারুনর রশিদ হারুন, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম মিনু, ছাত্রলীগ নেতা মাইদুল ইসলাম, জাহিদ হাসান সুমন প্রমূখ,
করোনাভাইরাস পরিস্থিতির কারণে সীমিত পরিসরে উদ্যাপনের লক্ষ্যে জাতীয় কর্মসূচির আলোকে রৌমারী উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। ভোর ৫ টা আটান্ন মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা করা হয়। পরে রৌমারী কেন্দীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন, আনুষ্ঠানিক ভাবে পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতিও পতাকা উত্তোলন, সুবিধামত জাতির সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের নিকট ফুল ও উপহার সামগ্রী প্রেরণ করা, জাতির শান্তি কামনায় সকল ধর্মীয় উপাসনালয় মোনাজাত ও প্রার্থনা করা, হাসপাতালে, এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা এবং সর্বপরি সন্ধা ৬ টায় গুরুত্বপূর্ণ সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত এবং বেসরকারি ভবণ ও স্থাপনাসমূহে আলোকসজ্জার মাধ্যমে পালিত হয় ৪৯ তম মহান স্বাধীনতা দিবস।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )