আজকের তারিখ- Sat-08-08-2020

ডিআইজি মিজান ও দুদকের বাছিরের বিরুদ্ধে অভিযোগপত্র

যুগের খবর ডেস্ক: পুলিশের সাবেক ডিআইজি মিজানুর রহমান ওরফে মিজানের কাছ থেকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক পরিচালক খন্দকার এনামুল বাছিরের ৪০ লাখ টাকা ঘুষ গ্রহণের মামলায় অভিযোগপত্র অনুমোদন করেছে দুদক।

দুদক পরিচালক (গোয়েন্দা ইউনিট) মীর মো. জয়নুল আবেদীন শিবলী সমকালকে এ তথ্য নিশ্চিত করে জানান, মামলার অভিযোগপত্রে বলা হয়েছে- কমিশনের দায়িত্ব পালনকালে খন্দকার এনামুল বাছির অসৎ উদ্দেশ্যে নিজে আর্থিকভাবে লাভবান হওয়ার আশায় ক্ষমতার অপব্যবহার করেছেন। তিনি ডিআইজি মিজানকে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ থেকে অব্যাহতি দিতে ৪০ লাখ টাকা ঘুষ নেন। একইভাবে ডিআইজি মিজান সরকারি কর্মকর্তা হয়েও তার বিরুদ্ধে ওঠা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ থেকে অব্যাহতি পাওয়ার হীন উদ্দেশে এনামুল বাছিরকে ঘুষ দিয়ে প্রভাবিত করেন। এই অভিযোগে দণ্ডবিধির ১৬১/১৬৫(ক)/১০৯ ধারাসহ দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭-এর ৫(২) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) (৩) ধারার অপরাধে তাদের বিরুদ্ধে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলা করেন দুদকের পরিচালক শেখ মো. ফানা ফিল্যা। মামলার তদন্ত কর্মকর্তাও তিনি। তদন্তে ঘটনার সত্যতা মেলায় রোববার দুদকের সভায় ডিআইজি মিজান ও এনামুল বছিরের ঘুষ গ্রহণের মামলার অভিযোগপত্র অনুমোদন দেওয়া হয়।

তিনি বলেন, শিগগিরই এই মামলার চার্জশিট আদালতে পেশ করবেন তদন্ত কর্মকর্তা।

প্রসঙ্গত, ঘুষ কেলেঙ্কারির অভিযোগ ওঠার পর খন্দকার এনামুল বাছির ও ডিআইজি মিজানুর রহমান ওরফে মিজান সাময়িক বরখাস্ত হন। পরে তাদের গ্রেপ্তার করা হয়। তারা বর্তমানে কেরানীগঞ্জে কারাগারে আছেন।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ jugerkhabor@gmail.com, smnuas1977@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৯
Design & Developed By ( Nurbakta Ali )