আজকের তারিখ- Wed-01-05-2024

ইভিএমে ফল পাল্টানোর সুযোগ নেই: ইসি আনিছুর

যুগের খবর ডেস্ক: নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান বলেছেন, কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) উপনির্বাচনে ইভিএমে ফল পরিবর্তন করার আশঙ্কা করে কেউ কেউ অভিযোগ করছেন। এটা মিথ্যা তথ্য। ইভিএমে ফল পরিবর্তনের কোনো সুযোগ নেই।
আজ বৃহস্পতিবার দুপুরে কুসিক উপনির্বাচনের আইনশৃঙ্খলা সভা ও প্রতিদ্বন্দ্বী প্রার্থী-নির্বাচনী এজেন্টের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
ইসি আরও বলেন, বিরতিহীন ফলাফল ঘোষণা করা হবে। স্বচ্ছতার জন্য প্রার্থীদের এজেন্টের নিকট ফলাফলের প্রিন্ট কপি দেওয়া হবে।
সুষ্ঠু নির্বাচন করতে আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচন কর্মকর্তাদের কঠোর নির্দেশনা দেওয়া আছে জানিয়ে ইসি আনিছুর বলেন, নির্বাচনের দিন কোন প্রকার বিশৃঙ্খলা বা অনিয়ম দেখলেই তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে। নগরীর ২৭টি ওয়ার্ডে একজন করে ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবে।
আনিছুর বলেন, আদালতের গ্রেপ্তারি পরোয়ানা ছাড়া কাউকে গ্রেপ্তার কিংবা হয়রানী করা যাবে না। গোপন বুথে কেউ ঢুকে ভোট প্রভাবিত ও কেন্দ্রে যেতে কেউ বাধা দিলে আইনপ্রয়োগকারী সংস্থার সদস্যরা ব্যবস্থা নেবেন বলেও তিনি জানান।
এর আগে বেলা সাড়ে ১১টায় কুমিল্লা সার্কিট হাউজে সিটি কর্পোরেশন উপনির্বাচন উপলক্ষ্যে  নির্বাচন কমিশনার আনিছুর রহমান এক আইনশৃঙ্খলা সভায় অংশগ্রহণ করেন। সভা শেষে একই স্থানে তিনি চার প্রার্থীকে নিয়ে মতবিনিময় করেন। এ সময়ে চার প্রার্থী ও প্রার্থীদের প্রধান এজেন্টদের সাথে কথা বলেন এবং তাদের অভিযোগ শোনেন।
এ সময় টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী মনিরুল হক সাক্কু, হাতি প্রতীকের প্রার্থী নূর উর রহমান মাহমুদ তানিম ও ঘোড়া প্রতীকের প্রার্থী নিজাম উদ্দীন কায়সার বিভিন্ন বিষয়ে অভিযোগ করেন। তবে বাস প্রতীকের প্রার্থী ডা. তাহসীন বাহার সূচনা কোন অভিযোগ করেননি।
সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক খন্দকার মু.মুশফিকুর রহমান। সভাপতিত্ব করেন কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরহাদ হোসেন। উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোংনে থোয়াই মারমাসহ উপজেলা নির্বাহী অফিসার, নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )