আজকের তারিখ- Tue-26-05-2020

নাগেশ্বরীতে মুক্তিযোদ্ধার জমি জবর দখলের চেষ্টায় সন্ত্রাসী হামলা

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের নাগেশ্বরীতে এক মুক্তিযোদ্ধা পরিবারের জমিসহ স্থাপনা দখলের চেষ্টা ও তাদের উপর সন্ত্রাসী হামলার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে নাগেশ্বরী থানায় একটি লিখিত অভিযোগ করেছেন বীর মুক্তিযোদ্ধা আইনুল হক। অভিযোগে জানা যায় উপজেলার সন্তোষপুর ইউনিয়নের নাওডাঙ্গা গ্রামের মৃত বাটুল শেখের ছেলে বীর মুক্তিযোদ্ধা আইনুল হক স্ত্রী জমিলা বেগম এবং তার ছেলে আনিছুর রহমান ও আজিজুল হকের ক্রয়সূত্রে পাওয়া মৌজা-নাওডাঙ্গারকুটি, জেএল নং-১০, খতিয়ান নং-৪৯৬ এবং ৩৭১৭ নং ভুক্ত ২৪ শতক জমিতে বসত বাড়ি করে প্রায় ৪০ বছর যাবত ভোগ দখল করে আসছিলো। এক পর্যায়ে তার বাড়ির পাশে উত্তরদিকে তালেবেরহাট বাজারে দোকানঘর করে ভাড়া দিয়ে স্থানীয় বেকারদের কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছিলো। এছাড়াও স্থানীয়দের বিনোদনের জন্য আনিকা বেতার ¯্রােতা ক্লাব এবং আইনুল হক পাঠাগার স্থাপন করে সবার মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিচ্ছিলেন। কিন্তু পার্শ্ববর্তী মৃত আজিমুদ্দিনের ছেলে আব্দুল জব্বার (৫৮), জহুরুল হক জহু (৫০), আব্দুল জব্বারের ছেলে আজিজুল ইসলাম আজজুল, আলমগীর হোসেন, জাহাঙ্গীর আলম, সাইদুল ইসলামসহ একটি কুচক্রী ভ‚মিদস্যু চক্র দীর্ঘদিন যাবৎ ওই মুক্তিযোদ্ধা পরিবারের জমি জবরদখলের পরিকল্পনা করে আসছে এবং বিভিন্নভাবে ক্ষয়ক্ষতি করে আসছে।
পরে চলতি বছরের ১৬ ফেব্রæয়ারি মুক্তিযোদ্ধা আইনুল হক তার উক্ত জমিতে ঘর উত্তোলন করছিলেন এমন সময় প্রতিপক্ষ আব্দুল জব্বারের ভাড়াটে লোকজন ঘর উত্তোলনের সময় হামলা চালায়। এতে মুক্তিযাদ্ধার ছেলে আনছিুর রহমান, মহিবুল ইসলাম ও আজিজুল ইসলাম প্রতিপক্ষ হামলাকারীদের বাধা প্রদান করলে তাদেরকে মারপিট করেন এবং প্রাণনাশের হুমকী দিতে থাকেন। এ সময় স্থানীয় আব্দুল হাই, মতিউর রহমান আব্দুর রশিদসহ স্থানীয়রা এসে তাদেরকে রক্ষা করেন। পরে প্রতিপক্ষ দল তাদেরকে যেখানে পাবে সেখানে প্রানহানী করা, জমি বেদখলসহ বিভিন্ন ভয়ভিতি দেখিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন। এখন ওই মুক্তিযোদ্ধা পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে। এ ব্যাপারে মুক্তিযোদ্ধা আইনুল হক বাদী হয়ে নাগেশ্বরী থানায় লিখিত অভিযোগ করলে বুধবার সকালে নাগেশ্বরী থানার এএস আই আলফ নুর তার সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে আসেন।
এ ব্যাপারে বিবাদী আব্দুল জব্বার বলেন, আমাদের খতিয়ান বা অন্য কোনো কাগজপত্র নেই। তবে একটি দলিল আছে। তাই বিষয়টি যাতে মিমাংসা হয় সেজন্য আমি তাদের ঘর তোলার সময় লোকজন নিয়ে গেছি।
নাগেশ্বরী থানার এএসআই আলফ নুর বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৯
Design & Developed By ( Nurbakta Ali )